ভাষার মাসকে ঘিরে জাগরণের পরিকল্পনা

চবি প্রতিনিধি 


ভাষার মাসে বিশ্ববিদ্যালয়কে নিয়ে সংগঠিত পরিকল্পনা সাজিয়েছে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘জাগরণ’। ফেব্রুয়ারী মাস ঘিরে নানাবিধ প্রকল্প হাতে নিয়েছে তারা। এরই অংশ হিসেবে গত ৮ ফেব্রুয়ারী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার ও এর জলাশয় পরিষ্কার করে তারা। ময়লা নিষ্কাশনের পর মিনারের জলায়শে পানির পরিমাণ নিয়ে পরিকল্পনা সাজিয়েছে তারা। 


এছাড়াও আগামী ২১শে ফেব্রুয়ারী একটি বটগাছ রোপনের মধ্য দিয়ে সংগঠনটির আনুষ্ঠানিক কার্যক্রম শুরুর আভাস দিয়েছেন সংগঠনটির কর্মীরা।
এ ব্যাপারে জানতে চাইলে সংগঠনটির কর্মী নওশিন আনোয়ার জানান, “আমরা ফেব্রুয়ারী মাস সামনে রেখে নান্দনিক ক্যাম্পাস গড়বার পরিকল্পনা নিয়ে আগাচ্ছি। এর মধ্যে পরিচ্ছন্ন ক্যাম্পাস নিশ্চিতের লক্ষ্যে শহীদ মিনার, জয়বাংলা ভাষ্কর্য সহ ক্যাম্পাসের সার্বিক পরিচ্ছন্নতা, বৃক্ষরোপণ কর্মসূচি ও ডাস্টবিন স্থাপনের পরিকল্পনা রয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে সকল সহযোগিতার আশ্বাস প্রদান করেছেন। “উল্লেখ্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নানাবিধ সংস্কার ও সৌন্দর্য বর্ধনের লক্ষ্যে বেশ কিছুদিন ধরেই কাজ করে যাচ্ছে জাগরণ নামের সংগঠনটি। ইতোমধ্যে তারা সদস্য সংগ্রহ কার্যক্রমও চালিয়ে যাচ্ছে। 

One thought on “ভাষার মাসকে ঘিরে জাগরণের পরিকল্পনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *