সরকারের সব কর্মকাণ্ডের মূলে দুর্নীতি ও লুটপাট: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের সব কর্মকাণ্ডের মূলে দুর্নীতি ও লুটপাট। জলবায়ু পরিবর্তন তহবিলের অর্ধেক টাকা লুট করা হয়েছেশনিবার (৫ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) আয়োজিত বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ‘বৈশ্বিক দুর্যোগ: ভবিষ্যৎ পরিকল্পনা ও করণীয়’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার জনগণের দ্বারা নির্বাচিত নয়। জনগণের প্রতি এদের কোনো দায়িত্ববোধ নেই। গত দুই দিন আগে যে বাজেট ঘোষণা করা হয়েছে এখানে পরিবেশ প্রকৃতির ওপর কত টাকা বাজেট রাখা হয়েছে?

তিনি বলেন, আজকে একটি দানব সরকার আমাদের সবকিছুকে তছনছ করে দিয়েছে। সেখান থেকে আমাদেরকে বেরিয়ে আসতে হবে। খালেদা জিয়া অতি দ্রুত সুস্থ হয়ে বিএনপির সংগ্রামে নেতৃত্ব দেবেন বলে আশাবাদ ব্যক্ত করে মির্জা ফখরুল বলেন, হতাশ হবেন না। সংগ্রাম লড়াই করেই এগোতে হবে। দানব সরকার সবকিছু তছনছ করে দিচ্ছে। পরিকল্পিত সংগ্রামের মধ্য দিয়ে এগোতে হবে। পরিবেশ রক্ষায় আমাদের নেতাদের বিশেষ করে রাজনৈতিক নেতাদের, সরকার দলীয়দের ও বিশ্ব নেতাদের কমিটমেন্ট প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, ক্লাইমেট চেঞ্জের ওপর বিশ্ব ব্যাংকের একটা ফান্ড আছে। সে ফান্ড থেকে গত কয়েক বছর ধরে তারা ৭শ কোটি টাকা ফান্ডও পেয়েছে। তার অর্ধেক খেয়ে ফেলেছে, আর অর্ধেক ফেরত দিয়েছে। সরকারের কর্মকাণ্ডের মূল লক্ষ্য ছিল লুট করা। লুট করা ছাড়া তাদের আর কোন কর্মকাণ্ড আমি দেখতে পাই না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *