মেয়েকে সাথে নিয়ে স্বপ্নের ডিজাইনিংয়ে জনপ্রিয় শিল্পী আঁখি আলমগীর

ফজলে এলাহি ফুয়াদঃ

১৯৮৪ সালে ‘ভাত দে’ সিনেমায় অভিনয়ের জন্য শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান আঁখি আলমগীর। তবে তার এরপরের গল্পটা শুধুই সংগীতশিল্পী হিসেবে। বাবা আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’ সিনেমার গানের জন্য গায়িকা হিসেবেও জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। অভিনয় এবং সংগীতশিল্পী হিসেবে তার এই জাতীয় পুরস্কার প্রাপ্তি অনন্য এক রেকর্ডই বটে!

দেশের জনপ্রিয় এই গায়িকা এবার ফ্যাশন ডিজাইনার হিসেবে আত্মপ্রকাশ করেছেন। ২২ জুন (মঙ্গলবার) রাতে ফেসবুকে একটি ভিডিও প্রকাশ করে নিজের ফ্যাশন ডিজাইনার হওয়া এবং ফ্যাশন হাউজ চালুর কথা জানান আঁখি। তার এই ফ্যাশন হাউজের নাম ‘মখমল’।

আপলোড করা ভিডিওতে দেখা যায় এতে আঁখির ডিজাইন করা শাড়িতে তার সঙ্গে মডেল হয়েছেন বড় মেয়ে স্নেহা।

নতুন এই পরিচয় প্রসঙ্গে আঁখি আলমগীর বলেন, ‘পোশাক ডিজাইন করার প্রতি আমার শখ ও ভালোবাসা ছোটবেলা থেকেই। বড় হওয়ার পর আমার ডিজাইন করা পোশাক বিশেষ করে শাড়ির প্রশংসা করেছেন অনেকে। নিজের ডিজাইনে আমি যে ধরনের শাড়ি পরি অনেকেই তা পরতে চান। তাই এবার আমার ডিজাইনার হিসেবে আত্মপ্রকাশ করা।’

গায়িকা আরও জানান, আপাতত অনলাইন চলবে ‘মখমল’। করোনা পরিস্থিতি ভালো হলে ঢাকায় আউটলেট চালু করার পরিকল্পনা রয়েছে তার। পর্যায়ক্রমে এটাকে আরও অনেক দূর নিয়ে যাওয়ার স্বপ্নও দেখেন এই গায়িকা।

আঁখির ফ্যাশন হাউজ ‘মখমল’-এ শুরুতে তার ডিজাইন করা শিফন, সিল্ক, জর্জেট আর মসলিন শাড়ি পাওয়া যাবে। পাওয়া যাবে কিছু কাজিমও। সময়ের সঙ্গে সঙ্গে এর পরিধি আরও বাড়াবেন বলেও জানিয়েছেন আঁখি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *