দিন মজুরির টাকায় বাঁশের সাঁকো তৈরী করে দিলেন বুলবুল

শরিফা বেগম শিউলী

রংপুর জেলার গংগাচড়া থানার ৫নং খলেয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডে নিজ অর্থায়নে বাঁশের সাঁকোর উদ্ভোধন করেন একজন সাদা মনের মানুষ বুলবুল মিয়া।

বুধবার (১৯ মে) বিকাল ৫ টার দিকে ভিন্নজগৎ সংলগ্ন ডালিয়া ক্যানেলে দীঘল টারী এলাকায় এ বাঁশের সাঁকোর উদ্বোধনের আয়োজন করেন।

এলাকাবাসী বলেন, আমাদের এই দীঘল টারীতে প্রায় চার থেকে পাঁচ হাজার লোকের বসবাস। এলাকার প্রায় সবাইকে জমি চাষাবাদ করার জন্য ডালিয়া ক্যানেলে পশ্চিম পাশে যেতে হয়। কিন্তু জমির ওই পাড়ে যাওয়ার জন্য উত্তর- দক্ষিণ দিকের প্রায় দের কিলোমিটার ঘুরে যাইতে হয় জমিতে। দেড় কিলোমিটার ঘুরে আসার ভয়ে সকালে যাই আর সন্ধ্যায় বাড়ি আসি। বেশিরভাগ সময় না খেয়ে থাকতে হয়।

তাই গ্রামের মানুষের কথা চিন্তা করে বুলবুল মিয়া নিজ অর্থায়নে ডালিয়া ক্যানেলে লোকজন পারাপারের জন্য বাঁশের সাঁকো তৈরী করে দিচ্ছে। কয়েকদিন আগেও ঈদের সময় দুস্থ ও হতদরিদ্র অসহায় মানুষের মাঝে সেমাই, চিনি ও চাল বিতরণ করছে। এলাকার রাস্তাঘাট গুলোও ঠিক করে দিয়েছেন। এতদিন থেকে কোন চেয়ারম্যান বা মেম্বাররা রাস্তাঘাট বা করোনা কালীন সময় গ্রামে কিছই দেয়নি। যা বুলবুল মিয়া জনপ্রতিনিধি না হয়েও অনেক মহৎ কাজ করেছে। আমরা এলাকাবাসী সবাই মন থেকে বুলবুল মিয়ার জন্য দোয়া করি।

সাদা মনের মানুষ বুলবুল মিয়া বলেন, আমি ছোট থেকে দেখে আসছি আমাদের গ্রামের ৪ থেকে ৫ হাজার মানুষ দের কিলোমিটার ঘুরে জমিতে কাজ করতে যায়। দূর হওয়ার কারণে দুপুরে খাইতে আসেনা। পিপাসা লাগলেও খাবার পানি খেতে পায়না। তাই আমি নিজ উদ্যোগে সাঁকোটি তৈরী করে দিচ্ছি। আমার গ্রামের মানুষ খুব সহজে যেন এপারে থেকে ওপারে যাইতে পারে। সুবিধা মতো চলাচল করতে পারে। এর আগে ও
আমি সমাজসেবামূলক অনেক কাজ করেছি।আগামীতেও যতদিন বেঁচে থাকবো এভাবেই যেন এলাকার মানুষের পাশে থাকতে পারি আমার জন্য সবাই দোয়া করবেন।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *