চবি সায়েন্টিফিক সোসাইটির জিআরই ওয়েবিনার অনুষ্ঠিত

ছাত্রবার্তা ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সায়েন্টিফিক সোসাইটির(সিইউএসএস) উদ্যোগে “জিআরই বিজয়: উচ্চশিক্ষার জন্য একটি নির্দেশিকা” শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(৯জুলাই) অনলাইনে এই ওয়েবিনার অনুষ্ঠিত হয়।এতে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষার্থী।

সিইউএসএস এর যোগাযোগ সম্পাদক হোসাইন মোহাম্মদ বায়েজিদ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে ওয়েবিনারে উপস্থিত ছিলেন কলোরাডো ডেনভার বিশ্ববিদ্যালয় এর বর্তমান গ্র্যাজুয়েট রিসার্চ অ্যাসিসট্যান্ট রাহিমা খাতুন-ই-জান্নাত।

রাহিমা খাতুন-ই-জান্নাত জিআরই সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এবং শিক্ষার্থীদের জিআরই বিষয়ক বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।তিনি শিক্ষার্থীদের উচ্চশিক্ষার স্বপ্ন বাস্তবায়নের জন্য জিআরই এর প্রস্তুতি সম্পর্কে একটি যথাযথ ও পূর্ণাঙ্গ গাইডলাইন প্রদান করার চেষ্টা করেন।

সংগঠনের সভাপতি দিবস দেব সিইউএসএস এর এই আয়োজন নিয়ে বলেন, “দেশের বাইরে উচ্চশিক্ষা গ্রহণ বা হায়ার স্টাডিস ইন এবরোড বিষয়টি ইদানিং খুবই জনপ্রিয় হয়ে উঠেছে আমাদের দেশে৷ এইক্ষেত্রে জিআরই টেস্ট স্কোর একটি গুরুত্বপূর্ণ রিকোয়ারমেন্ট হিসেবে থাকে। সিইউএসএস তাই সময়ের সাথে তাল মিলিয়ে এমন গুরুত্বপূর্ণ বিষয়ে ওয়েবিনারের আয়োজন করেছে যাতে করে আমাদের মত স্বপ্নবাজ তরুণ তরুণীদের বিদেশে উচ্চশিক্ষার স্বপ্ন পূরণে সেটা কিছুটা হলেও সহায়তা করে।”

এছাড়াও,ওয়েবিনারে আরও বক্তব্য রেখেছেন সংগঠনের সহ-সভাপতি তাহমিদা শামসুদ্দিন ও সাধারণ সম্পাদক নওশিন বিনতে জামাল।

উল্লেখ্য, করোনা মহামারীর কঠিন এই সময়ে সবকিছু স্থবির হয়ে গেলেও থেমে থাকেনি সিইউএসএস এর কার্যক্রম। নিয়মিত অনলাইনে গুরুত্বপূর্ণ ও সাম্প্রতিক বিষয়াবলি নিয়ে আয়োজন করে চলেছে বিভিন্ন প্রতিযোগিতা, ওয়েবিনার ও সচেতনতামূলক কার্যক্রম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *