আল জাজিরার বিতর্কিত প্রতিবেদন সরানোর নির্দেশ হাইকোর্টের

ছাত্রবার্তা ডেস্ক


কাতারভিত্তিক মিডিয়া চ্যানেল আল জাজিরায় বাংলাদেশের প্রধানমন্ত্রীকে নিয়ে করা ‘অল দ্য প্রাইম মিনিস্টারর্স মেন’ শিরোনামের বিতর্কিত প্রতিবেদন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও ইউটিউব থেকে সরানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। 


 হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি) এ আদেশ দেন।
আদালত বিটিআরসিকে এ প্রতিবেদন সরিয়ে নেয়ার আদেশ দেন। আদালতে আজ রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন শুনানি করেন। অন্যদিকে বিটিআরসির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রেজা-ই রাকিব। 
রিটের পক্ষে ছিলেন ব্যারিস্টার এনামুল কবীর ইমন। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার ফারজানা শায়লা।


এর আগে, গত ২ ফেব্রুয়ারি সম্প্রচারিত প্রতিবেদন ইউটিউব ও ফেসবুক থেকে সরানোর নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়। এরপর ৮ ফেব্রুয়ারী হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট করা হয়। রিটে ডাক ও টেলিযোগাযোগ সচিব, তথ্য ও প্রযুক্তি সচিব, বিটিআরসির চেয়ারম্যান, পুলিশ মহাপরিদর্শকসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।
উল্লেখ্য গত ২ ফেব্রুয়ারি ওই প্রতিবেদনটি প্রচার করে আল জাজিরা। প্রতিবেদনটিকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, ভিত্তিহীন ও বানোয়াট দাবি করে ৩ ফেব্রুয়ারি বিবৃতি দেয় পররাষ্ট্র মন্ত্রণালয়।

Leave a Reply

Your email address will not be published.