অবরোধ তুলে নিয়েছেন ববি শিক্ষার্থীরা, দাবি পূরণ না হলে আবার আন্দোলনের হুঁশিয়ারি


ববি প্রতিনিধি 


প্রায় ৯ ঘণ্টা পর অবরোধ তুলে নিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। তবে তাঁদের তিন দফা দাবি ৪৮ ঘণ্টার মধ্যে বাস্তবায়ন না হলে আবার আন্দোলনের হুমকি দিয়েছেন তাঁরা। অতিদ্রুত সমাধানের আশ্বাসের পর আজ বুধবার বিকেল ৫টার দিকে বরিশাল-কুয়াকাটা মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়। এর আগে সকাল সাতটা থেকে সেখানে অবরোধ শুরু করেন শিক্ষার্থীরা।


বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে জানা যায়, শিক্ষার্থীদের সঙ্গে তাদের তিনটি দাবি নিয়ে প্রথম দফা বৈঠক হয় আজ বেলা সাড়ে ১১টার দিকে। উপাচার্য মো. ছাদেকুল আরেফিন সে সময় তিন দফা দাবি বাস্তবায়নের আশ্বাস দিলেও শিক্ষার্থীরা তাতে সায় দেননি। পরে বেলা তিনটার দিকে আবার দ্বিতীয় দফা বৈঠকে বসেন বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষার্থী প্রতিনিধি ও স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।


দ্বিতীয় দফার বৈঠকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন উপাচার্য মো. ছাদেকুল আরেফিন, শিক্ষক সমিতির সভাপতি আরিফ হোসেন ও সাধারণ সম্পাদক খোরশেদ আলম ও সহকারী প্রক্টর সুপ্রভাত হালদার। তাছাড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (দক্ষিণ) মোকতার হোসেন ও উপকমিশনার (ডিবি) মনজুর হোসেনসহ অন্যরা উপস্থিত ছিলেন।


দ্বিতীয় দফা বৈঠক শেষে শিক্ষার্থীরা জানান, ৪৮ ঘণ্টার মধ্যে অপরাধীদের আইনের আওতায় আনার আশ্বাসের পরিপ্রেক্ষিতে তাঁরা আন্দোলন স্থগিত করেছেন। নির্ধারিত সময়ের মধ্যে তাদের দাবি পূরণ না হলে তারা আবার রাস্তায় নামবেন।

One thought on “অবরোধ তুলে নিয়েছেন ববি শিক্ষার্থীরা, দাবি পূরণ না হলে আবার আন্দোলনের হুঁশিয়ারি

Leave a Reply

Your email address will not be published.